ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার এক

News & Event Tech ডিএমপি নিউজ

রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসি’র সাইবার ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃতের নাম, মোঃ সাবাব সাদাত অমিও (২৭)। গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি আইফোন-৭ মোবাইল ফোন ও একটি আসুসের নোটবুক উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ০২:০০ টায় ইন্দ্রিরা রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম।

সাইবার ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম-সেবা ডিএমপি নিউজকে জানান, সাবাব গত দুই বছর যাবত একটি মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। গত কিছুদিন হলো তাদের প্রেমের সম্পর্ক ভেঙ্গে যায়। মেয়েটির সাথে প্রেমের সম্পর্ক থাকাকালীন সময়ে গোপনে কিছু আপত্তিকর ছবি ও ভিডিও চিত্র ধারন করে রাখেন সাবাব। সাবাব মেয়েটির ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি প্রেরণ করেন এবং বলেন যদি তার সাথে যোগাযোগ না করে, তার কথা মতো না চলে তাহলে আপত্তিকর ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দিবেন। এ সংক্রান্তে গত ১০ সেপ্টেম্বর অভিযুক্তের বিরুদ্ধে বাড্ডা থানায় একটি মামলা রুজু হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত সাবাব বিভিন্ন মেয়েদের সাথে মিথ্যা প্রেমের সম্পর্ক তৈরি করে সরলতার সুযোগ নিয়ে অপত্তিকর ছবি ও ভিডিও ধারন করে রাখতেন। এরপর ফেক ফেসবুক আইডি তৈরি করে ভিকটিমের পরিবার ও অন্যান্য সদস্যদের ম্যাসেঞ্জারে প্রেরণ করে প্রতারণা করতেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে পাবনা সদর এলাকায় অভিযান চালিয়ে এসকল অনৈতিক কাজে ব্যবহৃত আসুসের নোটবুক উদ্ধার করা হয়।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) গ্রেফতারকৃত সাবাবকে রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বলেও তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *